Tuesday 27 October 2015

বিয়ের পর ছেলেরা যেসব অভ্যাস ত্যাগ করে

02:19 Posted by Mark Andrew Wilson No comments
ব্যাচেলর ছেলেদের অনেক অভ্যাসই আছে, যেগুলোর মধ্যে অধিকাংশই বদ অভ্যাস। আর এসব বদ অভ্যাস ছাড়াতে ছেলের পরিবার প্রথমেই বিয়ের কথা ভাবে। তাদের ধারণা, বিয়ে করলেই ছেলে ঠিক হয়ে যাবে। মজার বিষয় হলো, তাদের ধারণাটি একেবারে উড়িয়ে দেওয়া যায় না। কারণ অনেক ছেলেই আছে যাদের বিয়ের পর বদ অভ্যাসগুলো বদলে যায়।  

বিয়ের পর ছেলেদের কোন বদ অভ্যাসগুলো বদলে যায় সে সম্বন্ধে লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ে কিছু দিক তুলে ধরা হয়েছে। একনজরে দেখে নিন বিয়ের কারণে ছেলেরা কোন অভ্যাসগুলো ত্যাগ করে :
  • অনেক ছেলে আছে যারা বিয়ের পর সিগারেটের অভ্যাস ত্যাগ করে। একেবারে অনিচ্ছায় তাদের এই অভ্যাস বদলে ফেলে। শুধু স্ত্রীর কারণে তারা সিগারেট ছাড়তে বাধ্য হয়।
  • অনেকেই বিয়ের আগে মেয়েদের সঙ্গে প্রতারণা করে থাকে। এটি খুবই বাজে একটি অভ্যাস, যা বিয়ের পর বদলে যায়। বেশির ভাগ ছেলেই স্ত্রীর কারণে এই অভ্যাস ত্যাগ করে। তবে দু-একজন ব্যতিক্রম হতে পারে।
  • বিয়ের আগে ছেলেদের টুকটাক অ্যালকোহল খাওয়ার অভ্যাস থাকে। কিন্তু বিয়ের পর না চাইলেও তারা এই অভ্যাসটি ছাড়তে বাধ্য হয়। আর যাঁরা ছাড়তে পারেন না, তাদের বিবাহিত জীবন কখনো সুখকর হয় না।
  • বিয়ের আগে ছেলেরা রাত জেগে পার্টি করে। অথচ বিয়ের পর বিষয়টি একেবারেই উল্টো হয়। রাত জেগে পার্টি তো দূরের কথা, অফিস শেষে সোজ বাসায় ফিরে আসে তারা। এটি বিয়ের কারণেই সম্ভব হয়।
  • বিয়ের পর নিজেদের কেনাকাটার পরিমাণ কমিয়ে দেয় ছেলেরা। আগে হুটহাট করেই অনেক টাকার শপিং করে ফেলত। আর বিয়ের পর নিজের জন্য কেনাকাটা তো দূরের কথা, পরিবারের জন্য তার সব ধরনের ব্যয় নির্ধারণ করা থাকে।
  • অনেক ছেলেই বিয়ের আগে বাচ্চা পছন্দ করে না। ঝামেলা মনে করে। কিন্তু বিয়ের পর তারা একেবারেই বদলে যায়। বাচ্চাদের প্রতি সে আরো বেশি দুর্বল হয়ে পড়ে।
  • বেশি সময় অফিসে থাকা অনেক অবিবাহিতরই অভ্যাস। অথচ এই মানুষটিই বিয়ের পর একেবারেই উল্টো। পারলে অফিস শেষ হওয়ার আগেই সে বাসায় ফেরার জন্য ব্যস্ত হয়ে যায়।

0 comments:

Post a Comment